সাগরবাণীকক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট স্বেচ্ছাসেবকদের আনন্দ শোভাযাত্রা ও মতবিনিময় সভা! - সাগরবাণী কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট স্বেচ্ছাসেবকদের আনন্দ শোভাযাত্রা ও মতবিনিময় সভা! - সাগরবাণী

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট স্বেচ্ছাসেবকদের আনন্দ শোভাযাত্রা ও মতবিনিময় সভা!

প্রকাশ: ২০২০-১১-০১ ১৫:৪৩:৩৭ || আপডেট: ২০২০-১১-০১ ১৫:৪৩:৩৭

 

সংবাদ বিজ্ঞপ্তি : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিটের নব গঠিত কার্যনির্বাহী কমিটিকে অভিনন্দন জানিয়ে আনন্দ শোভাযাত্রা করেছে ইউনিটের যুব স্বেচ্ছাসেবকবৃন্দ। ১লা নভেম্বর সকাল সাড়ে ১০টায় ইউনিট ভবনের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এ সময় যুব স্বেচ্ছাসেবকগণ এডহক কার্যনির্বাহী কমিটির ছবি এবং অভিনন্দন ও শুভেচ্ছা লিখা সম্বলিত ব্যানার প্রদর্শন করেন। বেলা সাড়ে ১১টায় এডহক কার্যনির্বাহী কমিটির সদস্যগণ ইউনিট ভবনে গেলে তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় ইউনিটের বেশ কয়েকজন আজীবন সদস্য ও ইউনিটের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অতপর ইউনিট হলরুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময়কালীন সময়ে ইউনিট এডহক কার্যনির্বাহী কমিটির সদস্যগণ ইউনিটের আজীবন সদস্য, যুব স্বেচ্ছাসেবকবৃন্দ ও ইউনিটে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের সাথে পরিচিত হন। মতবিনিময় সভায় ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম, সদস্য হামিদা তাহের, ইউনিটের যুব স্বেচ্ছাসেবক, আজীবন সদস্যরা বক্তব্য রাখেন। সেক্রেটারী খোরশেদ আলম সকলকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করে বলেন সোসাইটির জাতীয় সদর দপ্তর আমাদেরকে ইউনিট কার্যনির্বাহী কমিটি গঠণে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব প্রদান করেছেন। এ দায়িত্ব পালনে আমরা স্বচেষ্ট থাকবো এবং দায়িত্ব পালনকালীন সময়ে তিনি ইউনিটের সকল আজীবন সদস্য, বর্তমান ও সাবেক যুব স্বেচ্ছাসেবকবৃন্দ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সহ সদ্য বিলুপ্ত ইউনিট কার্যনির্বাহী কমিিটর সদস্যদের আন্তরিক সহযোগীতা কামনা করেন। তিনি আরো বলেন আমরা দায়িত্ব পাওয়ার পর থেকেই কাজ শুরু করেছি। ইতিমধ্যে আমরা ভিটুআর প্রকল্পের আওতায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ পরিবার সমুহের অর্থ সহায়তা ও স্বাস্থ্যসম্মত লেট্রিন প্রদানের জন্য সুবিধাভোগীর তালিকা চুড়ান্ত করেছি। এছাড়াও এডহক কমিটি চেয়ারম্যানের উপস্থিতিতে দুটি কার্যনির্বাহী কমিটির সভা হয়েছে। এডহক কার্যনির্বাহী কমিটির গত ২৬ অক্টোবর অনুষ্ঠিত সভায় বিগত কার্যনির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান ও সেক্রেটারী কর্তৃক ০৫.১০.২০২০ তারিখে স্বাক্ষরিত যুব রেড ক্রিসেন্ট কমিটি নিয়ে আলোচনা হয়। এতে দেখা যায় ইউনিটের রেজুলেশন বহিতে উক্ত তারিখে কোন সভা অনুষ্ঠিত হয়নি এবং যুব রেড ক্রিসেন্ট কমিটি গঠন বিষয়েও কোন সিদ্ধান্ত হয়নি। এছাড়াও ২৬.০১.২০১৯ তারিখে গঠিত যুব রেড ক্রিসেন্ট কমিটির মেয়াদ ৩১ ডিসেম্বর,২০২০ পর্যন্ত বলবৎ আছে, তাই এডহক কমিটি ০৫.১০.২০২০ তারিখে আশরাফ হোসেন হৃদয়কে যুব প্রধান করে গঠিত বিতর্কিত যুব রেড ক্রিসেন্ট কমিটি বাতিল করে ২৬.০১.২০১৯ তারিখে আসিফ রায়হানকে যুব প্রধান করে গঠিত পূর্বের কমিটিকে বলবৎ রাখেন। যুব প্রধান আসিফ রায়হানের কমিটি আগামী ৩১ ডিসেম্বর,২০২০ পর্যন্ত তাদের দায়িত্ব পালন করবেন। এছাড়াও তিনি আগামী ২০ নভেম্বর থেকে যুব স্বেচ্ছাসেবকদের জন্য প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার প্রশিক্ষণ আয়োজনের ঘোষনা দেন। আলোচনা সভা শেষে এডহক কার্যনির্বাহী কমিটির সদস্যগন ইউনিটের বিভিন্ন প্রকল্প অফিস পরিদর্শন করেন ও প্রকল্পের কার্যক্রম সম্পর্কে মত বিনিময় করেন।

উক্ত কর্মসূচিতে ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম, কার্যনির্বাহী সদস্য হামিদা তাহের, জাহাঙ্গীর আলম জানু, প্রভাষক প্রিয়তোষ শর্মা চন্দন, অধ্যাপক আবদুর রহিম, সোহেল আহাম্মদ বাহাদুর, সোসাইটির উপ-পরিচালক ও এমআরআরও প্রকল্পের ইনচার্জ আফছার সিদ্দিকি, ইউনিট অফিসার আজরু উদ্দিন সাফ্দার, সোসাইটির কর্মকর্তা কেরামত আলী, জহিরুল ইসলাম, সোয়েব লিংকন সহ ইউনিটের যুব স্বেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Visits: 138

ট্যাগ :

নামাজের সময় সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৬
  • ১২:১৪
  • ১৬:২৪
  • ১৮:০৬
  • ১৯:১৯
  • ৬:১৭